লক্ষ্মীপুর-২ আসনে নতুন মুখ সুপ্রিম কোর্টের আইনজীবি রিগ্যান

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে সংসদ সদস্য প্রার্থীরা আগাম তৎপরতা শুরু করেছেন। এ আসনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি সালাহ উদ্দিন রিগ্যান মনোনয়ন প্রত্যাশী। তিনি রায়পুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। ইতোমধ্যে নির্বাচনী এলাকার বিভিন্নস্থানে ব্যানার-পেষ্টুন দিয়ে নিজের অবস্থান জানান দিচ্ছেন। রাজনীতির পাশাপাশি কৌশলে তিনি সামাজিক ও পারিবারিকসহ বিভিন্নভাবে জনগণের সাথে যোগাযোগ রক্ষা করার চেষ্টা করছেন। প্রার্থীদের মধ্যে নতুন এ মুখ নিয়েও বিভিন্নজনের মাঝে আলোচনা রয়েছে। স্থানীয় সূত্র জানায়, সালাহ উদ্দিন রিগ্যান রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের শিবপুর গ্রামের বাসিন্দা।

তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (অনার্স), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলোজি থেকে এলএলএম , ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পোষ্ট গ্রেজুয়েট ডিপ্লোমা আন্তর্জাতিক সম্পর্ক ও পোষ্ট গ্রেজুয়েট ডিপ্লোমা গণহত্যা, বিইউবিটি থেকে এমবিএ (মানব সম্পদ ব্যবস্থাপনা) ও এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটে ইভেনিং মাস্টার্সে অধ্যয়নরত।

এ ব্যাপারে আইনজীবি সালাহ উদ্দিন রিগ্যান বলেন, আমি জনগণের পাশে থেকে সেবা করতে চাই। বর্তমানে তথ্য-প্রযুক্তির ডিজিটাল যুগে জনগন রাজনীতিতেও গুণগত পরিবর্তন চায়। সমাজ ও দেশের জন্য ভালো কিছু করার জন্যই আমি সুন্দর আগামীর স্বপ্ন দেখি। এলক্ষ্যে কাজ করে যেতে চাই। প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনের বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ নোমানের পাশাপাশি আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার লক্ষ্যে আগাম তৎপরতা চালিয়ে যাচ্ছেন।