লক্ষ্মীপুরে ৭ দিন ব্যাপি একুশে বই মেলা

নিজস্ব প্রতিনিধি : ২১ ফেব্রুয়ারী মহান আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের আয়োজন আগামী (২১-২৮) ফেব্রুয়ারী ৮ দিন জেলা কালেক্টর ভবন প্রাঙ্গণে বই মেলার আয়োজন করা হবে। রোববার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ ভাবে পালন উপলক্ষে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক অঞ্জন কুমার পাল এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মফিজুল ইসলাম, সির্ভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ, সহকারী পুলিশ সুপার (সদর) ফয়েজ আহমদ প্রমুখ।
সভায় আরও সিদ্ধান্ত হয় যে, ২১ ফেব্রুয়ারী রাত বারোটায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, কেন্দ্রিয় শহীদ মিনারে প্রভাত ফেরী, শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা, দুপুরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত ও প্রার্থনা, কোরআন খানি, বিকেলে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং বই মেলার আয়োজন করার সিদ্ধান্ত গৃহিত হয়।
এসময় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।