লক্ষ্মীপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও নানা আয়োজনে মধ্য দিয়ে লক্ষ্মীপুরে উদযাপিত হচ্ছে ৪৬তম মহান বিজয় দিবস। এ উপলক্ষে  শনিবার সকাল ৬টা ৩৪মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় চত্বর স্মৃতি সৌধে পুষ্পার্ঘ অর্পন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক হোমায়রা বেগম। এরপর পর্যায়ক্রমে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পন করেন ।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, পৌর মেয়র আলহাজ্ব মো. আবু তাহের, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার কাজল কান্তি দাস প্রমুখ।

পরে সকাল ৬টা ৪৫মিনিটে শহরের বাগবাড়িস্থ গণ কবরের পুষ্পার্ঘ অর্পন শেষে শহীদদের রুহের মাঘফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম, পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ।

এ ছাড়াও জেলা স্টেডিয়ামে মনোজ্ঞ কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এ সময় বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা শারিরীক কসরত প্রদর্শন করেন। পরে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মোট ৫০০ জনকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করছে লক্ষ্মীপুরের সকলস্তরের মানুষ।