লক্ষ্মীপুরে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু বুধবার

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে শুরু হতে যাচ্ছে ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল, লক্ষ্মীপুর-২০১৮’। বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় লক্ষ্মীপুর টাউন হলে  এই উৎসবের উদ্বোধন ঘোষণা করবেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। সিনেমা বাংলাদেশ ও শূন্য আয়োজিত উৎসবে ৪৬টি দেশের ৭৫টি চলচ্চিত্র দেখানো হবে। উৎসবে বেস্ট অব দ্য ফেস্ট, বেস্ট ডিরেক্টর, লোকাল ট্যালেন্ট, বেস্ট অ্যানিমেশন ও বেস্ট ডকুমেন্টরি – এই পাঁচটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হবে।

উৎসবের ২য় দিন একটি চলচ্চিত্র নির্মাণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। যাতে নির্মাতা গোলাম রাব্বানি বিপ্লব, গণমাধ্যম ব্যক্তিত্ব ও চিত্রনাট্যকার তুষার আবদুল্লাহ, লেখক ও সংবাদকর্মী বাঁধন অধিকারী, ত্রিশাল বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক মেহেদী তানজীর প্রমুখ প্রশিক্ষক হিসেবে উপস্থিত থাকবেন।

১২ জানুয়ারি উৎসবের সমাপনি আয়োজনে পুরস্কার প্রাপ্ত নির্মাতাদের নাম ঘোষণা করা হবে।
উৎবের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন খ্যাতনামা নির্মাতা অমিতাভ রেজা, অভিনয় শিল্পী ও নির্মাতা রােকেয়া প্রাচী এবং ঢাবি চলচ্চিত্র, টেলিভিশন ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর শফিউল আলম ভূঁইয়া। লক্ষ্মীপুর টাউন হলে আগামিকাল বুধবার ১০টা, দুপুর ২টা ও বিকাল ৫টায় নির্বাচিত চলচ্চিত্র প্রদর্শিত হবে।

লক্ষ্মীপুরসহ উপকূলের সর্বশেষ সংবাদ ও তথ্য পেতে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরের ফেসবুক পেইজ (www.facebook.com/lakshmipur24) এ লাইক দিন অথবা যে কোন ব্রাউজার থেকে ভিজিট করুন https://www.lakshmipur24.com বা গুগল প্লে স্টোর থেকে Lakshmipur24 সার্চ দিয়ে অথবা এ লিংকে ক্লিক করে আমাদের এ্যান্ড্রয়েড অ্যাপসটি ডাউনলোড করুন। দেশ বিদেশের যেখানেই থাকুন, লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সাথে রাখুন, লক্ষ্মীপুরের সাথে থাকুন। ইমেইল করুন: news@lakshmipur24.com