বৃহস্পতিবার রামগতিতে ইউপি নির্বাচন: শক্ত অবস্থানে প্রশাসন

মিসু সাহা নিক্কন, রামগতি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল (২৮ ডিসেম্বর) বৃহস্পতিবার। স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ (নৌকা), বিএনপি (ধানের শীষ), জেএসডি (তারা) মার্কার প্রার্থীদের মধ্যে ত্রিমূখী লড়াই হবে।
নির্বচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ৯ টি ওয়ার্ডের ১০ টি ভোট কেন্দ্রের মধ্যে ৩ নং ওয়ার্ডের ভোট গ্রহণ স্থগিত করেছে আদালত। নদী ভাঙ্গনজনিত কারণে নতুন করে ইউনিয়নের সীমানা নির্ধারনের ফলে ওই ভোট কেন্দ্রটি স্থাপন নিয়ে রিট পিটিশন নং-১৮০৯১/২০১৭ মূলে মহামান্য হাইকোর্টের আদেশে উক্ত ভোট কেন্দ্রের সকল পদের নির্বাচন ০৬ (ছয়) মাসের জন্য স্থগিত করা হয়েছে।
নির্বাচন উপলক্ষে প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে। ৯ টি ভোট কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে রয়েছে র‌্যাব, ডিবি পুলিশ, কোস্টগার্ড, বর্ডার গার্ড, পুলিশ ও আনসার সদস্যরা।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক হোমায়রা বেগম চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনের অনুষ্ঠিতব্য প্রতিটি ভোটকেন্দ্র পরিদর্শন ও এলাকার নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করেন।
এ সময় তিনি বলেন, প্রশাসন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে বদ্ধ পরিকর। প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে শান্তি শৃংখলায় নিয়োজিত থাকবে বিপুল সংখ্যক র‌্যাব, ডিবি পুলিশ, কোস্টগার্ড, বর্ডার গার্ড, পুলিশ ও আনসার সদস্যরা। এছাড়াও একজন নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্বে থাকবে ষ্ট্রাইকিং ফোর্স।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আজগর আলী তার প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন, সকল কেন্দ্রের প্রিসাইডিং অফিসারগণ ব্যালট বাক্স ও অন্যান্য উপকরণ নিয়ে সঙ্গীয় ফোর্সসহ কেন্দ্রে পৌঁছে গেছেন। প্রশাসন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে শক্ত অবস্থানে রয়েছে। যে কোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবেলায় আমাদের আইন-শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে।