প্রথম আলো বন্ধুসভার পরিচালনা পর্ষদের সভাপতি লক্ষ্মীপুরের শাকিল

নিজস্ব প্রতিনিধি: বিতার্কিক ও সংগঠক শাকিল মাহবুব প্রথম আলোর বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন। শনিবার (৫ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত প্রথম আলো আয়োজিত বন্ধু সমাবেশে লেখক ও সাংবাদিক আনিসুল হক ২০১৮-১৯ সালের জন্য নির্বাহী সভাপতি হিসেবে শাকিল মাহবুবসহ ২১ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটির নাম ঘোষণা করেন। সমাবেশে সারাদেশের ১৩০টি বন্ধুসভার প্রায় ২ হাজার বন্ধুদের উপস্থিতিতে এ নাম ঘোষণা করেন।

শাকিল মাহবুব দীর্ঘদিন ধরে বন্ধুসভার সাথে সম্পৃত্ব থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে করে আসছিলেন। বর্তমানে সাকিল মাহবুব বিজ্ঞাপনী সংস্থা গ্রে-বাংলাদেশের কর্মরত অবস্থায় আইসিসিটি -২০ ক্রিকেটের থিম সং এর সাথে তরুণদের কাছে জনপ্রিয় ফ্ল্যাশ মব ও সম্প্রতি সামাজিক রোবট সোফিয়ারকে নিয়ে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ এ সামনে থেকে কাজ করেন।

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলা এই কৃতী সন্তান ছোট বেলা থেকেই ভালোবাসতেন বিতর্ক, আবৃত্তি। বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার পাশাপাশি নেতৃত্ব দিয়েছেন বিতর্কে। সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে নিজ বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রতিষ্ঠা করেছিলেন প্রথম আলো বন্ধুসভা। যার মাধম্যে সারাদেশে বিভিন্ন ত্রাণ কাজে অংশ নেয়ার পাশাপাশি, ক্যানসার আক্রান্ত এক ছাত্রের জন্য অর্থ সংগ্রহ করে তাকে বাঁচিয়ে তুলেন।

এ ছাড়াও শাকিল মাহবুব ক্যাম্পাসে বিভিন্ন সাস্কৃতিক কাজের মাধ্যমে সবার কাছে ভীষণ পরিচিত মুখ ছিলেন শাকিল। ছিলেন ইউ আই ইউ ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক। বিতর্ক নিয়ে কাজ করতে পরবর্তীতে যোগ দেন জাতীয় বিতর্ক সংগঠন (এনডিএফ-বিডি) তে। গড়ে তোলেন প্রথম আলো বিতর্ক দল নাম বিতর্ক সংগঠন। সারাদেশের বিতর্ক নিয়ে চষে বেড়িয়েছেন। এর মধ্যেই অর্জন করেন অসংখ্য জাতীয় বিতর্ক প্রতিযোগিতার পুরষ্কারসহ এডিনবার্গ গোল্ড অ্যাওয়ার্ড। ২০১৫-১৭ বছরে জাতীয় বিতর্ক সংগঠন (এনডিএফ-বিডি) এর সাধারণ সম্পাদক হিসেবে কৃতিত্বের সাথে ৭টি বিভাগীয় বিতর্ক উৎসবের আয়োজনসহ জাতীয় বিতর্ক উৎসবের নেতৃত্ব দেন।