ঈদ আসলেই লক্ষ্মীপুরে এমপি প্রার্থীদের আগমন বেড়ে যায়

নিজস্ব প্রতিনিধি, রায়পুর: ঈদ আসলেই গ্রামে এমপি প্রার্থীদের আগমন বেড়ে যায়। তারা শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নেতাকর্মীদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করে নিজেদের জনগনের সেবক হিসেবে জানান দিচ্ছেন। গত সাত দিন ধরে লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভাসহ ১০ ইউনিয়নে চষে বেড়াচ্ছেন আ’লীগের কয়েকজন ও জাপা এমপি প্রার্থী। এমপি প্রার্থীরা তাদের অনুসারী নেতাকর্মীদের দিয়ে শহরের প্রতিটি অলি-গলিতে গাছে গাছে ঈদের শুভেচ্ছা জানিয়ে ও ভোট প্রার্থানা করে ব্যানার-পেষ্টুন, থানার ভবনসহ শহরের বিভিন্ন ভবনে চিকা মেরে তাদের অবস্থান জানান দিচ্ছেন।

অপরদিকে বিএনপির কোন এমপি প্রার্থী মাঠে না থাকায় এবং ঈদ সামগ্রী না পেয়ে ও শুভেচ্ছা বিনিময় করতে না পারায় নেতাকর্মীদের মাঝে চরম হতাশা বিরাজ করছে। হতাশার মধ্যে পৌর যুব ও স্বেচ্ছাসেবক দলের ৬ নেতাকর্মী মঙ্গলবার রাতে আ’লীগ নেতা কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহার হাত ধরে আ’লীগে যোগদান করেছেন।

এমপি প্রার্থীরা হলেন- আ’লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সাবেক এমপি আলহাজ্ব হারুনুর রশিদ, এস্যানসিয়াল ড্রাগসের পরিচালক ডাক্তার এহসানুল কবির জগলুল, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রীর জামাতা ও চট্টগ্রাম শাহীন স্কুল এন্ড কলেজের এক্স ষ্টুডেন্ট ফোরামের সভাপতি সাঈদুল বাকিন ভূঁইয়া , কুয়েত আ’লীগের আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী কাজী শহীদুল ইসলাম পাপুল ও সুপ্রীম কোর্টের আইনজীবি সালাউদ্দিন রিগান। এছাড়াও জেলা জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান এমপি মোহাম্মদ নোমান তার প্রতিনিধিকে দিয়ে নেতাকর্মীদের মাঝে শাড়ী-লুঙ্গি বিতরণ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আ’লীগ-বিএনপি ও জাপার কয়েকজন নেতাকর্মী জানান, ঈদ ও ভোট আসলেই এমপি প্রার্থী ও নেতাদের পদচারনা বেড়ে যায়। নিরীহ-গরিব কর্মীদের বাদ রেখে তাদের অনুসারীদের শাড়ি-লুঙ্গি দিয়ে মন সন্তুষ্ট রাখে। এমপি প্রার্থী কাজী শহীদুল ইসলাম পাপুল হেলিকাপ্টারে এসে ইউনিয়গুলোতে শাড়ি লুঙ্গি দিচ্ছেন। সাবেক এমপি হারুনুর রশিদ দুইদিন পৌর ও ইউনিয়ন নেতাদের নিয়ে ইফতার মাহফিল ও শাড়ি-লুঙ্গি বিতরণ করে চলে যান। ডাক্তার এহসানুল কবির জগলুল তার প্রতিনিধিদের দিয়ে শাড়ি-লুঙ্গি বিতরণ করেন। মন্ত্রীর জামাতা সাঈদুল বাকীন ভূঁইয়া নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে ওমরাহ হজ্জ পালন করতে সৌদিআরব চলে যান। সুপ্রিম কোর্টের আইনজীবি সালাউদ্দিন রিগান ফেসবুকে ও দেয়ালে চিকা মারা নিয়ে ব্যস্ত আছেন। বিএনপি কোন এমপি প্রার্থী মাঠেই নেই। জাপা এমপি মোহাম্মদ নোমান এক-দুইশ শাড়ি-লুঙ্গি বিতরণ করেন । এভাবেই চলছে রায়পুরের এমপি প্রার্থীদের রাজনীতি।