সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করবো : শাহজাহান কামাল

বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করবো : শাহজাহান কামাল

বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করবো : শাহজাহান কামাল

অনলাইন ডেস্ক: রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বিমানকে আরও লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার আশার কথা শুনিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। এ মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়াকে অনেকে ‘আগুনে নিক্ষেপের’ সঙ্গে তুলনা করছে মন্তব্য করে লক্ষ্মীপুরের এই সাংসদ বলছেন, সেই আগুনকে তিনি পানিতে পরিণত করতে চান।

বুধবার মন্ত্রিসভায় রদবদলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পান কামাল। আর চার বছর ধরে বিমানের দায়িত্বে থাকা ওয়ার্কার্স পার্টির সভাপতি মেননকে পাঠানো হয় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে।

বৃহস্পতিবার সচিবালয়ে এসে আগের মন্ত্রী মেননের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন কামাল। মন্ত্রণলয়ের সম্মেলন কক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্যের পরেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আত্মীয়তার কথা জানিয়ে শাহজাহান কামাল বলেন, তার মেয়ের বিয়ে হয়েছে তোফায়েল আহমেদের ছেলের সঙ্গে। সেই সূত্রে তারা বেয়াই।

“নেত্রী তিন দিন আগে (তোফায়েলকে) বললেন- ‘আপনি (বিমান মন্ত্রণালয়ের) দায়িত্ব নেন’, তিনি (তোফায়েল) বললেন- ‘না না না, আমি নেব না’। গতকাল (বুধবার) আমার বাসায় এসে (তোফায়েল) আমাকে সাহস দিয়ে গেছেন।”

এরপর হাসতে হাসতে কামাল বলেন, “অনেকে বলেছে- ‘আগুনে আপনাকে নিক্ষেপ করা হয়েছে’। না না না এটা আগুন নয়, এটা আমার জন্য পানি। যে পানি খাইয়্যা আমি জীবন বাঁচাই, সেটা আমার জন্য পানি। আমি এটাও বলি, আমি পারব ইনশাল্লাহ, আমি আশাবাদী, আমি নিরাশাবাদী নই, আপনাদের সহযোগিতা আমি চাই।”

গত চার বছরে দেশের প্রধান বিমানবন্দর শাহজালালের নিরাপত্তা প্রশ্নবিদ্ধ হয়েছে একাধিক ঘটনায়। নিরাপত্তা শঙ্কার কারণ দেখিয়ে যুক্তরাজ্য কার্গো বহনে নিষেধাজ্ঞা দিয়েছে। তাতে মুনাফায় বড় ধস নেমেছে। প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনা নিয়েও সমালোচিত হয়েছেন বিদায়ী মন্ত্রী মেনন।

নতুন মন্ত্রী কামাল নিজেও দায়িত্ব হস্তান্তর বলেন, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অনেক ‘বদনাম’ তিনি বাইরে শুনেছেন।

পরে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “বিমানে চড়লে ঠিকমত সার্ভিস দেয় না এবং জনগণ বিমানের ভালো সার্ভিস পায় না। এটা বাইরের লোকজন বলতেছে, বাইরের বদনামটা আমি শুনছি। আসলে বাইরে যতটুকু শোনা যায় প্র্যাকটিক্যাল যখন আসল ততটুকু নয়, এই বদনামকে আমি ধুয়েমুছে সুন্দর করে পরিষ্কার করে দেব।”

বিমানকে লাভজনক করতে কী কী পদক্ষেপ নেবেন- এই প্রশ্নে মন্ত্রী বলেন, “বিমানকে লাভজনক করা খুব কঠিন কাজ না। আমি মনে করি যেহেতু আমি জাতির জনকের সঙ্গে কাজ করেছি। আর এখন আমি কাজ করছি বঙ্গবন্ধুর কন্যার সঙ্গে।…সবার সহযোগিতা আমি চাই।

“এই মন্ত্রণালয়কে লাভজনক প্রতিষ্ঠা করার জন্য আমার জীবন দিয়ে হলেও রক্ত দিয়ে হলেও আমি চেষ্টা করব। নয় মাসে এই মন্ত্রণালয়কে লাভজনক প্রতিষ্ঠান করে দেব। … নতুন পরিকল্পনা নিয়ে নিষ্ঠা ও সততার সাথে কাজ করে যাব।”

বাংলাদেশ বিমানকে পুরো এশিয়া মহাদেশের একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করার আশার কথাও বলেন শাহজাহান কামাল।

সাংবাদিকদের সামনে মন্ত্রণালয়ের বদনামের কথা বললেও বিদায়ী মন্ত্রী মেননের প্রশংসা ঝরেছে নতুন মন্ত্রীর কণ্ঠে।

“তিনি চার বছর এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। অত্যন্ত সুন্দরভাবে পরিচালনা করেছেন। তার বক্তৃতা থেকে কিছুটা অভিজ্ঞতা নিয়েছি।

“আজ উনি এখান থেকে বিদায় নিচ্ছেন, কিন্তু আমি বিদায় দিতে চাই না। আমি মনে করি তিনি সব সময় আমাকে সহযোগিতা করবেন।”

ওয়ার্কার্স পার্টির মেননকে নিজের ‘ভাই’ হিসেবে সম্বোধন করে আওয়ামী লীগের কামাল বলেন, “আমার ভাই, তিনি একজন প্রগতিশীল নেতা, দেশপ্রেমিক, তিনি কোনো সম্পদের মালিক নয়, অর্থের জন্য রাশেদ খান মেনন রাজনীতি করে নাই। আমি তাকে ছাত্রজীবন থেকে চিনি।”

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com