সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
উপকূলের সংবাদ লিখে জাতীয় পুরস্কার অর্জন

উপকূলের সংবাদ লিখে জাতীয় পুরস্কার অর্জন

উপকূলের সংবাদ লিখে জাতীয় পুরস্কার অর্জন

img_0044-thumbnailঢাকা : উপকূলের প্রান্তিক জনপদে তথ্যপ্রযুক্তির প্রভাব নিয়ে প্রতিবেদন লিখে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার অর্জন করলেন দেশের শীর্ষস্থানীয় নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর স্পেশাল করেসপন্ডেন্ট রফিকুল ইসলাম মন্টু। প্রতিবেদনে তিনি তুলে এনেছেন উপকূলের প্রান্তিকে তথ্যপ্রযুক্তি ব্যবহারে মানুষ কীভাবে

উপকৃত হচ্ছেন এবং এক্ষেত্রে কী ধরণের বাঁধা রয়েছে। বিচারকমন্ডলীর রায়ে এই প্রতিবেদন অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিবেদন হিসাবে বিবেহিত হয়েছে।
বুধবার (৮ জুলাই) রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।
ডিজিটাল বাংলাদেশ বিষয়ে রিপোর্ট ও ফিচার লেখায় এবার প্রথমবারের মত পাঁচটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হয়। অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকেরা হচ্ছেন, জাতীয় সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক জনকণ্ঠের রিপোর্টার এমদাদুল হক তুহিন, টেলিভিশন ক্যাটাগরিতে এসএ টেলিভিশনের সিনিয়র রিপোর্টার প্লাবণ রহমান, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে বগুড়ার দৈনিক সাতমাথা’র বার্তা সম্পাদক মো: শাহজাহান আলী, বেতার ক্যাটাগরিতে যৌথভাবে বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক মাহফুজুল ইসলাম এবং এবিসি রেডিওর সিনিয়র রিপোর্টার শাহনাজ শারমীন।
পুরস্কারের জন্য পাঁচ ক্যাটাগরিতে জমাকৃত লেখা মূল্যায়নের জন্য একটি জুরি বোর্ড গঠণ করা হয়। এতে সদস্য ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি জনাব অধ্যাপক ড. গোলাম রহমান, দৈনিক সমকাল সম্পাদক জনাব গোলাম সারওয়ার, বৈশাখী টেলিভিশনের সিইও ও প্রধান সম্পাদক জনাব মনজুরুল আহসান বুলবুল এবং এটুআই প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমূজ্জামান মুক্তা।
অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করেন বিচারক মন্ডলির সদস্য বৈশাখী টেলিভিশনের সিইউও ও প্রধান সম্পাদক জনাব মনজুরুল আহসান বুলবুল। বিজয়ীদের মধ্যে পুরস্কার হিসেবে ৭৫ হাজার টাকার চেক, সনদপত্র ও একটি ক্রেস্ট তুলে দেয়া হয়।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এবং মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রকল্পের (এটুআই) আওতায় চলতি বছর থেকে এ পুরস্কার প্রবর্তন করা হয়েছে।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর কেঁদে দিলেন স্বতন্ত্র প্রার্থী সাত্তার পালোয়ান

উপহার খেদমত সেন্টার বাংলাদেশের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুর সোসাইটি ইউ’কের দোয়া ও ইফতার মাহফিল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com