জাতীয় দিবস ব্যতিরেকে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানো নিষেধ

ডেস্ক প্রতিবেদন: জাতীয় দিবস ব্যতিরেকে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করানোর নিষেধাজ্ঞা জারি করেছে সুনামগঞ্জ জজ আদালত। বাংলানিউজের প্রতিবেদন থেকে জানা যায়, সিলেটের সুনামগঞ্জ পৌর শহরের স্কুল ও কলেজের শিক্ষার্থীদের কোনো গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সংবর্ধনা, জাতীয় বা রাষ্ট্রীয় দিবস ছাড়া অন্য কোনো দিবস পালনের নামে রাস্তায় বা মাঠে দাঁড় করিয়ে না রাখার জন্য বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সুনামগঞ্জের সহকারী জজ শহীদুল ইসলাম চৌধুরী এ রায় প্রকাশ করেন।

বাংলা নিউজ আরো জানায়, স্কুল-কলেজের শিক্ষার্থীদের কারিকুলাম ও শিক্ষা কার্যক্রম ছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীদের কোনো গুরুত্বপূর্ণ বা অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের সংবর্ধনা, জাতীয় বা রাষ্ট্রীয় দিবস ব্যতিরেকে অন্য কোনো দিবস পালনের নামে রাস্তায় বা সড়কে বা মাঠে দাঁড় করিয়ে রাখতে পারবেন না। কিংবা কোনো র‌্যালিতে অংশ গ্রহণে বাধ্য করতে না পারেন এমর্মে জেলা প্রশাসকসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং জেলা শিক্ষা কর্মকর্তাগণ কে স্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত।

বিগত ২০১১ সালের ৩১ জানুয়ারি সুনামগঞ্জের সহকারী জজ আদালতে জেলা প্রশাসকসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের বিবাদী করে জনস্বার্থে এ মামলাটি দায়ের করেন সমস্বার্থ অভিভাবকদের প্রতিনিধি হিসেবে অ্যাডভোকেট নিরঞ্জন চন্দ্র দাস ।