রায়পুরে স্বাস্থ্য কর্মকর্তার নানা অনিয়ম তদন্তে বিভাগীয় পরিচালক

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শাহরিয়া শায়লা জাহানের বিরুদ্ধে হাসপাতালের মালামাল ক্রয় না করে টাকা আত্মসাত ও নানা অনিয়ম-দুর্ণীতি অভিযোগ তদন্ত করেছেন বিভাগীয় পরিচালক। মঙ্গলবার চট্টগ্রামের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ আবুল কাসেম দু’জন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে তদন্ত করেন। বিকাল ৪টা পর্যন্ত হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক ও ক্ষতিগ্রস্থ্য রুগিদের সাক্ষাতকার নেন। এছাড়াও বিভাগীয় পরিচালক ডাক্তার শাহরিয়া শায়লা জাহানের বিরুদ্ধে অর্থ আত্মসাত, বর্হি বিভাগের টিকেট বাবদ টাকা আত্মসাত ও রেজিষ্টারে অতিরিক্ত ভর্তি রুগি দেখিয়ে টাকা আত্মসাত সহ কয়েকটি অনিয়মের সত্যতা পান। গত ডিসেম্বর মাসে ডাক্তার শায়লা জাহানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাসপাতালের হিসাব রক্ষক মোঃ নুরুল ইসলাম, স্যানিটারী পরিদর্শক কাজী মাহমুদুর রহমান, অফিস সহায়ক সৈয়দ আহম্মদের অভিযোগ  বিভিন্ন পত্রিকার সংবাদের প্রেক্ষিতে বিভাগীয় পরিচালক তদন্তে আসেন।

এ বিষয়ে চট্টগ্রামের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ আবুল কাসেম বলেন, হাসপাতালের ডাক্তার শাহরিয়া শায়লা জাহানের বিরুদ্ধে অর্থ আত্মসাত, বর্হি বিভাগের টিকেট বাবদ টাকা আত্মসাত, ও রেজিষ্টারে অতিরিক্ত ভর্তি রুগি দেখিয়ে টাকা আত্মসাত সহ কয়েকটি অনিয়মের সত্যতা পাওয়া গেছে। অন্যান্য দুর্ণীতি ও অনিয়মের তদন্ত চলছে।
উল্লেখ্য: রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহরিয়া শায়লা জাহানের আত্মসাতসহ তার চিকিৎসা অবহেলায় এক মা সহ তিন শিশুর মৃত্যুর অভিযোগ ওঠেছে। এসব ঘটনায় প্রশাসন সহ উপজেলা জুড়ে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।