সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আইন ও সালিশ কেন্দ্রের সহায়তায় ৪ বছর পর রামগতির দিলারা মায়ের কোলে

আইন ও সালিশ কেন্দ্রের সহায়তায় ৪ বছর পর রামগতির দিলারা মায়ের কোলে

আইন ও সালিশ কেন্দ্রের সহায়তায় ৪ বছর পর রামগতির দিলারা মায়ের কোলে

delaraনিজস্ব প্রতিনিধি,রামগতি: রামগতি উপজেলার দিলারা বেগম(১১) নামের কিশোরীকে অবশেষে ঢাকা থেকে উদ্ধার হয়ে মায়ের কোলে ফিরে এসেছে ৪ বছর পর। সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা চরলক্ষ্মী গ্রামের রুপালী কলোনীতে দিলারা বেগমের পরিবারের কাছে হস্তান্তর করেন আইন ও সালিশ কেন্দ্র। পারিবারিক সূত্রে জানা যায়, দিলারা বেগম ৭ বছর বয়সে কাজের সন্ধানে তার দাদির সাথে ঢাকায় যায়। বাসা-বাড়িতে বেশ কিছু মাস কাজ করার এক পর্যায়ে সে নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ হওয়ার পর অনেক খোঁজাখুঁজি করেও তাকে আর পাওয়া যায়নি।

কিশোরী দিলারা রামগতি উপজেলার চরলক্ষ্মী গ্রামের মো: ইব্রাহিমের মেয়ে। চলতি মাসের ১০ সেপ্টেম্বর মাসে ঢাকার কোন এক এলাকা থেকে উদ্ধার হয়ে আশ্রয় নেয় ভিকটিম সাপোর্ট সেন্টারে। ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে ১লা অক্টোবর ঢাকাস্থ লালমাটিয়ার স্বেচ্ছাসেবী সংগঠন আইন ও সালিশ কেন্দ্রে তাকে পাঠানো হয়। আইন ও সালিশ কেন্দ্র থেকে মেয়েটির বর্ননা অনুযায়ী প্রকৃত ঠিকানা খুঁজে বের করে তার মায়ের কোলে ফিরিয়ে দেন।

দিলারা বেগম জানায়, ২০১১ সালে দাদি বেয়ায়েতুর নেছার সাথে ঢাকায় কাজের উদ্দেশ্যে যাই। এক বাসায় প্রায় এক বছর কাজও করি কিন্তু কোন ভাবেই আমার মা-বাবার সাথে দেখা করতে না দেওয়ায় আমি ওই বাসা থেকে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার এক পর্যায়ে আমি ভিকটিম সাপোর্ট সেন্টারে বেশ কিছুদিন থাকি। এরপর ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে আমাকে আইন ও সালিশ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

দিলারা বেগমের মা তৈয়বা বেগম জানান, গত ৪ বছর ২ মাস আগে আমার শাশুড়ির সাথে আমার ৭ বছরের মেয়েটি কাজের সন্ধানে ঢাকায় যায়। বাসা থেকে নিখোঁজ হওয়ার পর তাকে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এতদিন পর আমার মেয়েকে কাছে পেয়ে আমি অনেক খুশি।

আইন ও সালিশ কেন্দ্রের মাঠ কর্মী শান্তা আহম্মেদ বলেন, আমাদের কেন্দ্রে দিলারাকে নিয়ে আসার পর ওকে আমরা থাকা, খাওয়া, পড়াশুনা, চিকিৎসা এমনকি সর্বশেষ তার মায়ের কাছে পৌঁছে দেওয়া পর্যন্ত আমরা সাহায্য করেছি।

রামগতি সংবাদ আরও সংবাদ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

রামগতিতে নব নির্বাচিত এমপিকে প্রাথমিক শিক্ষা পরিবারের সংবর্ধনা

রামগতিতে নদীর তীর সংরক্ষণ প্রকল্প এলাকা পরিদর্শনে এমপি আব্দুল্লাহ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com