অশ্রুসিক্ত নয়নে রামগতির সেনাসদস্য রিয়াজের বিদায়

নিজস্ব প্রতিনিধি: রামগতির কাটা বনিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে নামে হাজারো মানুষের জানাযা ও অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন সেনা সদস্য রিয়াজ। শুক্রবার ( ১৩ এপ্রিল) জুমার নামাজের পর তার জানাযা অনুষ্ঠিত হয়। স্থানীয় ঈমাম মাওলানা নাসির আহমেদ তার জানাজার ইমামতি করেন। গতকাল বিকেলে তিনি ইন্তেকাল করেন।

কয়েকদিন আগে যশোর সেনানিবাসে লিভার জনিত কারনে হটাৎ অসুস্থ হয়ে পড়লে সেনানিবাস হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকা সিএমএসে আনা হয়।কয়েক দিন লাইফ সাপোর্টে থাকার পর গতকাল বিকেল ৪টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাষ্ট্রীয় সালামি জনাতে কুমিল্লা সেনানিবাস থেকে লে.শাখাওয়াতের নেতৃত্বে ২৪ সদস্যের স্কোয়াড দল মরহুমের গ্রামের বাড়ী লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর টবগী আসেন। ওয়ারেন্ট অফিসার ওবায়েদ জানান, “জনাব রিয়াজ ২000 সালের ২ জানুয়ারী কুমিল্লা সেনানিবাসে প্রশিক্ষণের মধ্যদিয়ে শুরু করেন তার সৈনিক জীবন। এরপর থেকে ষশোরে ৩বছর, কুমিল্লায় ৩,, চট্টগ্রামে২, রামু সেনানিবাসে 3 বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। ইতোমধ্যে তিনি জাতিসঙ্ঘ মিশনেও সুনামের সাথে কাজ করে এসেছেন।সবশেষে ষশোর সেনানিবাসে নন কমিশন অফিসার হিসেবে কর্মরত ছিলেন।” সেনা প্রধানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ ও পরিবারের কাছে জাতীয় পতাকা হস্তান্তর করেন সেনাদল। শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তারা।

বিকেল ৩টায় জানাযা শেষে রামদয়াল বাজার সংলগ্ন আলি মিয়া মুন্সি বাড়ীর পরিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। পারিবারিক সূত্রে জানা যায়, তিনি পিতা-মাতা, স্ত্রী, একছেলে ও একমেয়ে সন্তান এবং ভাই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।