রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ ওসি

ramgonj ocনিজস্ব প্রতিনিধি: হত্যাসহ গুরুত্বপূর্ণ মামলার আসামী গ্রেফতার, অবৈধ অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার ও নিয়ন্ত্রনের মাধ্যমে অপরাধ দমনে বিশেষ অবদান রাখার কারণে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি)

হিসেবে বিশেষ সন্মাননা ক্রেষ্ট ও সনদপত্র লাভ করেছেন রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন। বৃহস্পতিবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সন্মাননা ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম।

জানা গেছে, ওসি মোহাম্মদ লোকমান হোসেন চলতি বছরের ৩০ জানুয়ারী রামগঞ্জ থানায় যোগদানের পর এলাকার সর্বত্র আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন, সন্ত্রাস দমন, অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারে সফলতা দেখিয়েছেন। তিনি সাহসিকতার মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৪টি অস্ত্র, শতাধিক রাউন্ড গুলি, ৩৩ জন ডাকাত, ৩৭ জন মাদক ব্যবসায়ী, ৩১ জন হত্যা মামলার আসামী ও ১৮ জন অস্ত্রধারী তালিকাভূক্ত সন্ত্রাসীসহ লক্ষ লক্ষ টাকার দেশী-বিদেশী মদ, গাঁজা, ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার করে সাফল্য অর্জন করেন।

ইতোমধ্যে তিনি রামগঞ্জ উপজেলাকে সন্ত্রাস-চাঁদাবাজ ও জুয়া মুক্ত ঘোষণা করেন। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় তার বলিষ্ঠ নেতৃত্বে ও থানার অন্যান্য পুলিশ অফিসারদের আন্তরিক সহযোগীতায় রামগঞ্জ থানা এলাকায় আইনশৃঙ্খলা অনেকটা নিয়ন্ত্রনে রয়েছে। ওসি মোহাম্মদ লোকমান হোসেনের কৌশলী ভূমিকার কারণে রামগঞ্জে রাজনৈতিক হানাহানি-সংঘাত নেই বললেই চলে। এসব বিবেচনায় ওসি মোহাম্মদ লোকমান হোসেনকে এ সন্মাননা ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করা হয়েছে।

সন্মাননা প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত ডিআইজি মোশাররফ হোসেন, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান ও রেঞ্জের ১০ জেলার পুলিশ সুপারসহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।