রায়পুরে ভুয়া ফেইসবুক আইডি থেকে যুবলীগ নেতার নামে অপপ্রচার, জিডি

রায়পুর প্রতিনিধি: রায়পুর উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাছেলের বিরুদ্ধে অপপ্রচার চালাতে ফেসবুকে একটি ভুয়া আইডি খোলা হয়েছে। ‘রায়পুর বাসি’ নামের একটি ওই ভুয় আইডি থেকে রাজনৈতিক নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণীর মানুষের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে । এ ঘটনায় ওই যুবলীগ নেতা রোববার রাতে রায়পুর থানায় একটি জিডি করেছেন।

অভিযোগে জানা যায়, ফেসবুকে ‘কামরুল হাসান রাসেল’ নাম ছাড়া তিনি কোন আইডি ব্যবহার করেন না। কিন্তু কে বা কারা বেশ কয়েকদিন ধরে রায়পুর বাসি নামের একটি আইডি খুলে প্রোফাইলে যুবলীগ নেতা রাসেলের ছবি ব্যবহার করে উপজেলা আ.লীগের বিভিন্ন নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। এ কারণে তাদের মধ্যে দ্বন্ধ, বিদ্বেষ, ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।

উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাসেল বলেন, আমার অজ্ঞাতে ওই আইডি থেকে কখনো আমার বিরুদ্ধে, আবার কখনো আমার দলীয় বিভিন্ন নেতাকর্মীদের নামে জঘন্য মিথ্যাচার পোষ্ট করা হচ্ছে। যুবলীগের সম্মেলনকে সামনে রেখে পরিকল্পিত ভাবে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমি এঘটনায় থানায় জিডি করেছি।

রায়পুর থানার উপ-পরির্দশক ফোরকান জানান, জিডির তদন্ত চলছে। অপপ্রচারকারীর পরিচয় শনাক্ত করতে বিটিআরসিতে চিঠি পাঠানো হয়েছে।