রায়পুরে আ’লীগ’র সভা বুধবার রামগতিতে প্রার্থী চুড়ান্ত

তাবারক হোসেন আজাদ,রায়পুর/রামগতি সংবাদদাতা: আসন্ম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও দুই ভাইচ চেয়ারম্যান পদে প্রার্থী মনোনীত করার লক্ষে বুধবার ২৬ ফেব্রুয়ারী জেলা পরিষদ মিলনায়তনে (ডাকবাংলা) লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আ’লীগের বর্ধিত সভা ডাকা হয়েছে। এতে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছা সেবকলীগ ও কৃষক লীগ নেতা কর্মীদের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। ৯ প্রার্থীর মধ্যে কে হবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তা নিয়ে জেলার ও কেন্দ্রীয় নেতাদের কাছে জোর লবিং চলছে। তফসিলের পর থেকে কয়েক প্রার্থী গণ সংযোগ করছেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারী) সকালে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ইসমাইল হোসেন খোকন এ তথ্য নিশ্চিত করেছেন।বর্ধিত সভায় উপস্থিত থাকবেন জেলা আ’লীগের সভাপতি এম আলাউদ্দিন, সাধারন সম্পাদক মিজানুর রহিম ও তথ্য ও গবেষনা সম্পাদক মেজবাহ উদ্দিন সহ উপজেলার ও পৌরসভার কার্যকরী কমিটির সদস্যগন এবং দশ ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক সহ ৩৫৭ জন নেতাকর্মী।
উল্লেখ্য-নির্বাচন কমিশন তফসিল অনুযায়ী আগামী ৩১ মার্চ রায়পুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে।

নাম প্রকাশের অনিচ্ছুক দুই আ’লীগ নেতা বলেন, এই উপজেলায় আভ্যন্তরীন কোন্দল ও ব্যক্তি স্বার্থ উদ্ধারের কারনে গত সংসদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোতে প্রার্থী নির্বাচন এবং জয়লাভ করতে পারেনি। এছাড়াও গত ১১ বছর উপজেলা ও পৌর সম্মেলন করতে না পারায দলটি এখোনো অগোছালো ভাবেই রযেগেছে। দলকে সু-সংগঠিত করে সকলের অংশগ্রহনে একক প্রার্থী নির্বাচিত করা গেলে উপজেলা নির্বাচনে বিজয় পাওয়ার সম্ভাবনা আছে। একজন সৎ,নিষ্ঠাবান (টেন্ডারবাজ ও ভ’মি দস্যু) নিষ্ঠাবান এবং গত ৫ বছরে যাদের কারণে দল প্রশ্ন বিদ্ধ হয়েছে তাদের ছাড়া তৃন মূলের সকলের পছন্দনিয় একজন প্রার্থী দেয়া হলে জয় সম্ভাবনা আছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীরা হলেন জেলা আ’লীগের সহ- সভাপতি ও চরআবাবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহিদ উল্যা বিএসসি, উপদেষ্টা ও রাযপুর উপজেলা কৃষক লীগের সভাপতি শফিউল্যা খান, উপজেলা আ’লীগ সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হোসেন চৌধুরী দুলাল, ভাইচ চেয়ারম্যান ও সহ সভাপতি মোঃ সাহজাহান, সাধারন সম্পাদক হাজী ইসমাইল খোকন, সহ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, সাবেক সাধারন সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, সদস্য ও জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এ্যাড, মিজানুর রহমান মুন্সি ও ২নং উত্তর চরবংশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন মাষ্টার ।

রামগতিতে আ.লীগ প্রার্থী চূড়ান্ত

রামগতি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এ উপলক্ষে রোববার রাতে আওয়ামী লীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে রামগতি উপজেলার বড়খেরীস্থ বাসভবনে তৃণমূল সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সদস্য মোজাহিদুল ইসলাম দিদার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য তামান্না বাছেত তিন্নিকে মনোনীত করা হয়।

উপজেলা আ.লীগের সভাপতি অধ্যক্ষ গোলাম মাওলা চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি এম আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহিম। এ সময় জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মেজবাহ উদ্দিন মেজুসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।