লক্ষ্মীপুর ছাত্রদলের নতুন কমিটিতে অছাত্র বিবাহিত ব্যবসায়ি

নিজস্ব প্রতিনিধি: আট বছর পর বিবাহিত ও অছাত্রদের দিয়ে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। এতে হাসান মাহমুদ ইব্রাহীমকে সভাপতি ও আবদুল্লাহ আল মামুনকে সাধারণ সম্পাদক করা হয়। তবে এ কমিটিতে দু-একজন ছাড়া অন্যদের ছাত্রত্ব নেই এবং দুইজন বিবাহিত এবং কয়েকজন ব্যবসায়ি বলে জানা গেছে।

মঙ্গলবার (০৫ জুন) বিকেলে কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির বিষয়টি নিশ্চিত করা হয়।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি জাহিদ হাসান মিশন, আব্দুর রহিম রাজন, গাজী মোহাম্মদ জসিম উদ্দীন, মীর মোশারফ হোসেন আরাফাত, কামাল উদ্দীন রায়হান, আমজাদ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আমির আহম্মেদ রাজু ও ফখরুল ইসলাম সোহেল এবং সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হোসেন আকবর।

জানা গেছে, সভাপতি হাসান মাহমুদ ইব্রাহীমসহ আট নেতাকর্মীর এখন ছাত্রত্ব নেই। এদের মধ্যে কয়েকজন ব্যবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়া আমির আহম্মেদ রাজু ও ফখরুল ইসলাম সোহেল বিবাহিত। তাদের সন্তানও রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন সাবেক ছাত্রদল নেতা জানান, নতুন এ কমিটিতে পক্ষপাতিত্ব হয়েছে। যোগ্যতা থাকলেও অনেক ত্যাগী নেতা কমিটিতে স্থান পায়নি। দু-একজন ছাড়া অন্যদের ছাত্রত্ব নেই।

কেন্দ্র থেকে ২০০৯ সালে ছাত্রদলের জেলা শাখার ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সবশেষ ২০১১ সালে সম্মেলন ছাড়াই ওই কমিটির আহ্বায়ক হারুনুর রশিদকে সভাপতি ও যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম মামুনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। তখন কেন্দ্র থেকে তিন বছরের জন্য ১৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।