লক্ষ্মীপুরে জামায়াতের হরতাল চলছে

downloadনিজস্ব প্রতিনিধি : ঝটিকা মিছিল ও পিকেটিংয়ের মধ্য দিয়ে লক্ষ্মীপুরে  বুধবার ভোর থেকে জামায়াতের হরতাল চলছে। মানবতা বিরোধী অপরাধের মামলায় জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির আদেশ বহাল থাকার প্রতিবাদে আজকের এ হরতাল আহবান করে দলটি।
হরতাল চলাকালে সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর বাস টার্মিনাল এলাকা থেকে মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। একই সময় শহরের দক্ষিণ তেমুহনীতেও শিবির কর্মীরা মিছিল বের করেন। এছাড়া জেলার বিভিন্নস্থানে দলটির নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে ঝটিকা মিছিল, টায়ারে অগ্নিসংযোগ করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
এদিকে হরতালে লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতি বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। সাধারন মানুষের মাঝে কিছুটা আতংক বিরাজ করছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ব্যবসা-প্রতিষ্ঠান খোলার সংখ্যাও বাড়ছে। অন্যান্য দিনের মতো রিকশা ও মোটর সাইকেল চলাচল স্বাভাবিক রয়েছে।
লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক রয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। তবে সহিংসতার আশংকায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।