লক্ষ্মীপুরের ৫ম পৌরসভা চন্দ্রগঞ্জের যাত্রা শুরু: গেজেট প্রকাশ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলার সদর উপজেলাধীন চন্দ্রগঞ্জ কে পৌরসভা গঠনের লক্ষে গেজেট প্রকাশ করা হয়েছে।ফলে এটি হতে যাচ্ছে লক্ষ্মীপুরের ৫ম পৌরসভা। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ  ২২ নভেম্বর এ গেজেট প্রকাশ করে। এর আগে ১৬ নভেম্বর এ সংক্রান্ত একটি আদেশ জারি করে সংশ্লিষ্ট বিভাগ। চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানী লক্ষ্মীপুর, ভৈরবনগর, পাচঁপাড়া, দেওপাড়া, পশ্চিম লতিফপুর, রাম কৃষ্ণপুর, শেখপুর, ছোট রশিদপুর, গনিপুর, রাজাপুর, রামচন্দ্রপুর, বসুদুহিতা এবং দক্ষিণ ধণ্যপুরসহ মোট ১৩ গ্রামের পুরো ও আংশিক অংশ নিয়ে গঠিত হচ্ছে এ পৌরসভা।

এর আগে ২০০০সালে রামগতি পৌরসভা, ১৯৯৪ সালের ২০শে জানুয়ারী রায়পুর পৌরসভা, ১৯৯১ সালের ৩০ নভেম্বর রামগঞ্জ পৌরসভা ১৯৭৬ সালের ১ সেপ্টেম্বর  লক্ষ্মীপুর পৌরসভা গঠিত হয়।

চন্দ্রগঞ্জ: লক্ষ্মীপুর সদর উপজেলার সবচেয়ে বড় বাজারের নাম চন্দ্রগঞ্জ। চন্দ্রগঞ্জ বাজারের নামানুসারে ইউনিয়নের নামকরণ করা হয় চন্দ্রগঞ্জ। ২০১৪ সালের সালের ২ জুন তারিখে চন্দ্রগঞ্জ কে পূর্ণাঙ্গ থানায় রুপান্তর করা হয়। চন্দ্রগঞ্জ বাজারটি পূর্ব ও পশ্চিম বাজার নামে বিভক্ত। ১৯৬২ সনে দত্তপাড়া ইউনিয়ন ভেঙ্গে হাজিরপাড়া, উত্তর জয়পুর, চন্দ্রগঞ্জ ইউনিয়ন নামে নতুন ইউনিয়ন করা হয়।