রায়পুর ও চন্দ্রগঞ্জে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহে আলোচনা

তাবারক হোসেন আজাদ: “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি”, “সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ”- এ প্রতিপাদ্য সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে লক্ষ্মীপুরের রায়পুর ও চন্দ্রগেঞ্জে বর্ণাঢ্য পথসভা ও আলোচনা সভা হয়েছে। রায়পুরে বৃহস্পতিবার সকালে থানার সামনে মার্চেন্টস্ একাডেমি ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধন, পথসভা ও মার্চেন্টস্ একাডেমির মিলনায়তনে আলোচনা সভা হয়।

পথসভায় অংশগ্রহণ ও আলোচনা সভায় মাদক প্রতিরোধ কমিটির সহ সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন, জনকল্যাণ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরী, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর কাদের, মার্চ্চেন্টস একাডেমির সহকারি প্রধান শিক্ষক জিল্লুর রহমান, যুগান্তর প্রতিনিধি তাবারক হোসেন আজাদ, মাদক প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও জনকল্যাণ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক উত্তম কুমার রায়, সহকারি শিক্ষিকা সাহেরা সুলতানা ও এএসআই মোহাম্মদ জাহাঙ্গীর প্রমূখ।

চন্দ্রগঞ্জে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহে পদযাত্রা

সকাল ১০টায় সদর উপজেলার চন্দ্রগঞ্জে মহাসড়কের পাশে পদযাত্রা ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। লক্ষ্মীপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও দুদক নোয়াখালী উক্ত কর্মসূচির আয়োজন করে। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও সাধারণ মানুষ অংশ নেয়। এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী আ লিক কার্যালয়ের দুদকের উপ-সহকারী পরিচালক মো. শফি উল্যাহ, লক্ষ্মীপুর জেলা দুর্র্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এম ছাবির আহম্মেদ, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, প্রতাপগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো. মোস্তাফা কাজল, জেলা আ.লীগ নেতা মুনছুর আহম্মদ, স্থানীয় ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক কাজী সোলায়মান, জেলা দুর্র্নীতি প্রতিরোধ কমিটির সদস্য জয়নাল আবেদীন প্রমুখ।  মানববন্ধনে বক্তারা বলেন, উন্নয়নের লক্ষ্যে সর্বক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ এবং ঘুষ লেনদেন বন্ধ করতে হবে।