জিসানসহ ৪শ ৬৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুর সদরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় সোলায়মান উদ্দিন জিসানসহ ৪শ ৬৪ জনকে আসামি করে মামলা হয়েছে।

শুক্রবার রাতে চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৪শ জনকে আসামি করা হয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ নুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় আটক ৮ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

উল্লেখ্য, ৬ নভেম্বর গভীর রাতে পুলিশের তালিকাভূক্ত আসামী সোলাইমান উদ্দিন জিসানকে গ্রেপ্তার করতে লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জের লতিফপুর এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে। এক পর্যায়ে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। পরে দেত্তপাড়া, লতিফপুর ও চন্দ্রগঞ্জ বাজারের আশপাশ এলাকায় শুরু হয় পুলিশের বন্দুক যুদ্ধ। এ সময় রুবেল ও জসিমসহ অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়। এক পর্যায়ে জিসান বাহিনীর সদস্যরা চন্দ্রগঞ্জ বাজারে এসে সড়ক অবরোধ করে বাস-ট্রাক ও সিএনজি অটোরিকশাসহ অন্তত ২০টি যানবাহনে ভাঙচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে জসিম ও রুবেল নামে ২ জন আটক করে। এ ছাড়া নোয়াখালীর চাটখিল থানা পুলিশ ২ জন, বেগমগঞ্জ থানা পুলিশ ২ জন ও সুধারাম থানা পুলিশ ২ জনকে আটক করে।

লক্ষ্মীপুর পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান জানান, জিসান পুলিশের তালিকাভূক্ত শীর্ষ আসামী । তার বিরুদ্ধে সন্ত্রসের অভিযোগে বেশ কয়েকটি মামলা রয়েছে।