লক্ষ্মীপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্রের দুসচিব কে দায়িত্ব থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিনিধি: চলমান এসএসসি পরীক্ষায় লক্ষ্মীপুর সদর উপজেলার  হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা সচিবের পদ মোঃ নুরুল ইসলামকে এবং সহকারি কেন্দ্র সচিবের পদ থেকে দুলাল চন্দ্র মজুমদার সহ দুই জনকে স্বস্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দুইজনেই সদর উপজেলার হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারি প্রধান শিক্ষক বলে জানা গেছে। সরকারি নীতিমালা ভঙ্গ ও তথ্য গোপন করে একই বিদ্যালয়ের দুজনেই অর্থাৎ প্রধান শিক্ষক নুরুল ইসলাম এবং সহকারি প্রধান শিক্ষক দুলাল চন্দ্র মজুমদার একই কেন্দ্রের সচিব এবং সহকারি সচিবের দায়িত্ব পালনের অীভযোগ সহ ওই কেন্দ্রেই প্রধান শিক্ষকের ভাগ্নি এবং পার্শ্বের কেন্দ্রে মেয়ে পরীক্ষায় অংশ নিয়ে বিশেষ সুবিধা দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয় বলে জানা গেছে।

বিষয়টি প্রশাসনের নজরে এলে শনিবার এসএসসির পরীক্ষা চলাকালে তাদের দায়িত্ব পালন থেকে বিরত থাকতে নির্দেশ দেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুজ্জামান। শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে জানা যায়, নিজের ছেলে, মেয়ে অথবা পোষ্য বাংলাদেশের ৮টি শিক্ষা বোর্ডের কোথাও পরীক্ষায় অংশগ্রহণ করলে তিনি কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না মর্মে সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। অথচ নিজের মেয়ে পাশ্ববর্তী চৌপল্লী কেডি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং পোষ্য ভাগ্নি নিজ কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করলেও হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম তথ্য গোপন করে কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুজ্জামানকে তড়িৎ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলে কেন্দ্র সচিব ও সহকারি কেন্দ্র সচিব সহ দুই জনকে প্রত্যাহারের নির্দেশ দেন।