রায়পুর আর কমলনগরে শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে বই বিতরণ

রায়পুর  প্রতিনিধি: সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরের  কমলনগর এবং রায়পুরে বই উৎসবের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। রায়পুরে সকাল ১০টায় ৫১টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান, ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬৫টি কিন্ডারগার্টেনে একযোগে এ উৎসব পালিত হয়। এ সময় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম থেকে প মশ্রেণি পর্যন্ত প্রায় ৪০ হাজার ও মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ২৫ হাজার শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক প্রদান করা হয়।
এই বই উৎসবে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, এসিল্যান্ড, শিক্ষা কর্মকর্তাগণ, বিদ্যালয়গুলোর পরিচালনা কমিটির সভাপতিসহ সকল সদস্যগণ এবং শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সকাল ১০টায় শহরের স্টেশন মডেল ও বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউএনও শিল্পী রাণী রায় ও নুরুন্নাহার বেগম এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন মার্চেন্টস একাডেমি, এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও জনকল্যাণ বহুমূখী উচ্চ বিদ্যালয়তে এই বই উৎসব উদ্বোধন করেন।

কমলনগর: কমলনগরে শিক্ষার্থীদের হাতে নতুন বই দিয়েই জাতীয় বই উৎসব পালিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার হাজিরহাট মিল্লাত একাডেমী প্রাঙ্গনে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস এ বই বিতরণ উৎসবের আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সারোয়ারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ (আল মামুন)। বিশেষ অতিথি ছিলেন, কমলনগরে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আকুল চন্দ্র বিশ্বাস, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফিক উদ্দিন,হাজিরহাট হামিদিয়া ডিগ্রি মাদ্রাসার অধ্যাক্ষ জায়েদ হোসাইন ফারুকী,হাজিরহাট ইউপি চেয়ারম্যান মো: নিজাম উদ্দিন ও তোরাবগঞ্জ ইউ পি চেয়ারম্যান ফয়সাল আহমেদ রতন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যা চৌধুরি, চর ফলকন ইউ পি চেয়ারম্যান হাজি হারুনুর রশিদ,চর মার্টিন ইউ পি চেয়ারম্যান ইউছুফ আলি (মিয়া ভাই), হাজিরহাট মিল্লাত একাডেমীর প্রধান শিক্ষক মো. সাখাওয়াত হোসেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক- শিক্ষার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ।