বাল্যবিবাহ, মাদক, দূর্ণীতি প্রতিরোধে আমরা লড়বো

রায়পুর প্রতিনিধি: “জঙ্গিবাদ দমন, ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক ও দূর্ণীতি প্রতিরোধ করি” এ প্রত্যয় নিয়ে এবং বিদ্যালয় উন্নয়ন ও মানসম্পন্ন শিক্ষায় অভিভাবকের করণীয় বিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে অভিভাবক সমাবেশ করা হয়েছে। একই সময়ে ৬ষ্ঠ শ্রেণীর প্রায় দেড়’শ শিক্ষার্থীদেরকে ফুলের মালা দিয়ে বরন করা হয়েছে। বুধবার লক্ষ্মীপুরের রায়পুর জনকল্যান বহুমুখি উচ্চ বিদ্যালয় মাঠে পরিচালনা কমিটি ও শিক্ষকদের আয়োজনে দিনব্যাপি বর্ণাঢ্য উৎসবের মধ্য দিয়ে এই আয়োজন সম্পন্ন হয়। এতে পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীসহ সহ¯্রাধিক লোকজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা খোরশেদ আলম দেওয়ানের সভাপতিত্বে ও সিনিয়র সহকারি শিক্ষক শাহ আলমের স ালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহি কর্মকর্তা শিল্পি রানী রায়, থানার ওসি একেএম আজিজুর রহমান মিয়া, প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন চৌধুরি, সহকারি প্রধান শিক্ষক উত্তম কুমার রায়, সহকারি শিক্ষক হারুনুর রশিদ, ইউপি সদস্য ও আ’লীগ নেতা মোরতেজা, তরিক উল্যা মিয়াজি, শিক্ষানুরাগী ও জাপা নেতা ইলিয়াস কবির, আলি আকবর ও সাংবাদিক তাবারক হোসেন আজাদ প্রমূখ।
বক্তারা বলেন, ১৮ বছরের আগে কোন মেয়ে শিক্ষার্থীর বিয়ে নয়। সন্ধার আগেই অভিভাবকরা তাদের সন্তানদের ঘরে ফিরিয়ে নিবেন। এসএসসি পরিক্ষার আগে মোবাইল ব্যবহার করা যাবেনা। মাদক ও দূর্নীতি প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। মেয়েদের স্কুল থেকে বাড়ি ও বাড়ি থেকে স্কুলে আসা যাওয়ার পথে ইভটিজিংয়ের শিকার হলে প্রশাসনের সহযোগিতার আহবান জানানো হয়।