সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুরে আশা’র কেঁচো সার উৎপাদন প্রকল্পের উদ্বোধন, ওয়ে এগ্রো’র কর্মশালা

রায়পুরে আশা’র কেঁচো সার উৎপাদন প্রকল্পের উদ্বোধন, ওয়ে এগ্রো’র কর্মশালা

0
Share

রায়পুরে আশা’র কেঁচো সার  উৎপাদন প্রকল্পের উদ্বোধন, ওয়ে এগ্রো’র কর্মশালা

Raipur(Lakshmipur) Newsরায়পুর প্রতিনিধি: রায়পুরে এনজিও আশার উদ্যোগে শতাধিক খামারীদের অংশগ্রহণে কেঁচো সার উৎপাদন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে মধ্য পানপাড়া গ্রামের জেলার শ্রেষ্ঠ খামারী

মো. ইয়াছিন হামিদের বাড়িতে উদ্বোধন করা হয়।

এতে জমিতে কিভাবে গোবর-কেঁচোর সংমিশ্রণে মাস ব্যাপী সংরক্ষণের পর উন্নতমানের সার উৎপাদন করা যায় সেই বিষয়ে খামারীদের অবহিত করা হয়। ইউএনডিপির অর্থায়নে আশার বাস্তবায়নে খামারী ইয়াছিনের খামারের মাধ্যমে জেলায় এ প্রথম কেঁচো সার উৎপাদন শুরু করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশার জেলা ব্যবস্থাপক খোন্দকার মোখতার হোসেন। বক্তব্য রাখেন- করপাড়া ইউপি চেয়ারম্যান মো. মজিবুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জিএম সারোওয়ার্দী, শ্রী নিমাই চন্দ্র দাস, জোনাল ব্যবস্থাপক আব্দুল মোত্তালিব, আমিরুল ইসলাম ও পঙ্কজ চন্দ্র দাস প্রমুখ।


রায়পুরে ওয়ে এগ্রো’র কর্মশালা

রায়পুরে ‘ওয়ে এগ্রো ইন্ডাস্ট্রিজে’র উদ্যোগে চাষীদের সাথে কর্মকর্তাদের সমন্বয়ে কাজ করার লক্ষ্যে ৩ ব্যাপী কর্মশালা সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে গাজী কমপ্লেক্সের প্রকল্পের শাখা কার্যালয়ে মিঠা পানির মাছ চাষে ব্যবস্থাপনাগত উন্নয়ন ও মাছের বাজার ব্যবস্থাপনার উন্নয়ন বিষয়ে এ কর্মশালায় আলোকপাত করা হয়।

কর্মশালায় আলোচনায় অংশগ্রহণ করেন কৃষি অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক ড. একেএম শামীম, প্রকল্পের চেয়ারম্যান ইসমাইল রায়হান, পরিচালক নাজমুল হাসান, আবু সাঈদ ও সারোয়ার আলম মিজান প্রমুখ। কর্মশালায় ২০ জন কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণপ্রাপ্তরা আগামী দিনগুলোতে লক্ষ্মীপুর, চাঁদপুর ও নোয়াখালী জেলার ৪৫০ জন মৎস্য চাষী, ভোক্তা, সহযোগী, ব্যবসায়ী ও নতুন শিল্প উদ্যোক্তার সঙ্গে কাজ করবে বলে সংশ্লিষ্টরা জানান।

রায়পুর সংবাদ আরও সংবাদ

রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রায়পুরে তীব্র লোডশেডিং | হামলার আশঙ্কায় নিরাপত্তা চেয়ে পল্লী বিদ্যুৎ সমিতির চিঠি

মালিকানা দ্বন্দ্বে পুলিশের হেফাজতে রায়পুর পৌরসভার অ্যাম্বুলেন্স; সেবা বঞ্চিত পৌরবাসী

রায়পুরে কাউন্সিলরের নেতৃত্বে জমি দখলের অভিযোগ

অতি দরিদ্রদের কর্মসংস্থানের কাজ চলছে খননযন্ত্রে

পরিবেশকদের নিয়ে চট্টগ্রামে আঞ্চলিক সম্মেলন করলো আবুল খায়ের স্টিলস

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com