সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর জেলা ব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৪৪ বছর

লক্ষ্মীপুর জেলা ব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৪৪ বছর

লক্ষ্মীপুর জেলা ব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৪৪ বছর

Laxmipur 26 march 2015নিজস্ব প্রতিনিধি: ২৬ শে মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাঙ্গালীর শ্রেষ্ঠ মহান

স্বাধীনতা অর্জিত হয়েছে। প্রশাসনের নানা উদ্যোগে লক্ষ্মীপুর জেলা ব্যাপী মহান স্বাধীনতা দিবসের ৪৪ বছর পালিত হচ্ছে। এ উপলক্ষে রাত ১২টা ১মিনিটে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে জেলা ও বিভিন্ন উপজেলার শহীদ স্মৃতি স্তম্ভগুলোতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

জেলা প্রশাসক একেএম টিপু সুলতানের নেতৃত্ব ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আরিফুজ্জামান ব্যবস্থাপনায় ২৬ মার্চ রাত ১২ টা ১ মিনিটে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপাধ্বনি মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ ও রাত ১২ টা ২০ মিনিটে বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ও পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

অন্যদিকে একই সময়ে কমলনগর, রায়পুর, রামগতি এবং রামগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ,পুলিশ প্রশাসনের পক্ষে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ, উপজেলা আওয়ামীলীগ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেছেন।

দিবসের অনুষ্ঠিত নানা আয়জনের মধ্যে:

সকাল সাড়ে ৮টায় জেলা স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গালর্স গাইড, রেড ক্রিসেন্ট কাব এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিশু সংগঠন সমূহ কর্তৃক কুচকাওয়াজ ও শাররীক কসরত প্রদর্শন করা হয়।

অন্যদিকে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা ও জেলা প্রশাসক কর্তৃক শহীদ পরিবার বর্গের সাথে শুভেচ্ছা বিনিময়। বিকালে স্খানীয় সিনেমা হলে ছাত্র-ছাত্রীদের জন্য প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী।

সরকারী বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গন মাঠে বিকাল ৩ টায় মহিলাদের অংশ গ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, শিশুদের চিত্রাঙ্কন ও সাংস্কৃতি অনুষ্ঠান।

বিকেল ৪ টায় জেলা স্টেডিয়ামে টি-টুয়েন্টি ক্রিকেট ম্যাচ জেলা প্রশাসক একাদশ বনাম পৌরসভা একাদশ ও প্রীতি ফুটবল টুর্নামেন্ট। সন্ধ্যা সাড়ে ৬ টায় কালেক্টরেট ভবন প্রাঙ্গনে সুখী, সমৃদ্ধ, ক্ষুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বচনীন ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও সন্ধা সাড়ে ৭ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে জেলার সকল মসজিদে ও অন্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

হাসপাতাল,জেলখানা,এতিমখানা সমুহে রোগী,কয়েদী ও এতিমদের উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

কমলনগর প্রতিনিধি: কমলনগরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাদীনতা দিবস পালিত হচ্ছে । রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কমলনগরে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আওয়াল, পুলিশ প্রশাসনের পক্ষে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির আহম্মদ পুষ্পার্ঘ অর্পণ করেন। পরে উপজেলা আওয়ামীলীগের পক্ষে মাষ্টার এ কে এম নুরুল আমিন, আউপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, কমলনগর প্রেসক্লাবের পক্ষে সভাপতি সাজ্জাদুর রহমান, হাজিরহাট উপকূল কলেজ, প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেছেন।

সকালে হাজিরহাট মিল্লাত একাডেমী মাঠে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বেলা ১১টায় মুক্তিযোদ্ধাদের কে সংবর্ধনা প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

এছাড়া রায়পুর,রামগতি এবং রামগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হচ্ছে।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com