৫ জেলে অপহরণ করে নিয়ে যাওয়ার সময় ৪ জলদস্যু আটক

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মতিহাট ইলিশ ঘাট সংলগ্ন মেঘনায় নদী ৫ জেলে কে অপরহণ করে পালিয়ে যাওয়ার সময় ৪ জলদস্যু কে আটক করে পুলিশে দিয়েছে নদীর অপর জেলে ও স্থানীয়রা । রবিবার (২৪ ডিসেম্বর)ভোরে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো, লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নের ৯ নং  ওর্য়াডের  মোঃ শাহে আলম (৪৫), জামাল (২৮), তারেক (৩০), শিপন (২৮)। এ সময় অপহৃত জেলেদের উদ্ধার করা হয়। এর আগে শরিবার সন্ধ্যায় রামগতির চরগজারিয়া এলাকার মেঘনা নদীতে মাছ শিকারে গেলে দস্যুদের হামলার শিকার হন জেলেরা। উদ্ধারকৃত জেলে আনু মাঝি ও জুয়েল জানান, মাছ শিকারে গেলে হঠাৎ ১০/১২ জনের এক দল জলদস্যু তাদেরসহ ৫টি মাছ ধরার ট্রলারে আক্রমন করে।

এ সময় ট্রলার গুলোতে থাকা মাছ, জাল, সোলার প্যানেল, তেলসহ আনুমানিক ২০ লাখ টাকার বিভিন্ন সরঞ্জমাদি লুট করে তারা। একই সঙ্গে তাদেরকেসহ ৫ জন জেলেকে অপহরণ করে ব্যবহৃত মুঠোফোন থেকে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে দস্যুরা। রবিবার সকালে স্থানীয় মতির হাট মাছ ঘাটে দস্যুদের ট্রলার থামিয়ে মাছ বিক্রি করতে আসলে লোকজনের উপস্থিতি টের পেয়ে চিৎকার করেন অপহৃতরা। এ সময় স্থানীয়রা ৪ জলদস্যুকে আটক করে পুলিশ খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ৪ জলদস্যুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।