সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
যে কারণে বাঁশের বেড়ায় অবরোধের চেষ্টা

যে কারণে বাঁশের বেড়ায় অবরোধের চেষ্টা

যে কারণে বাঁশের বেড়ায় অবরোধের চেষ্টা

 

রায়পুর প্রতিনিধি: গ্রাম পুলিশে পক্ষে পরিবারিক বিরোধের মামলার স্বাক্ষী না হওয়ায় ফসলের ক্ষতি ও দু’দিন অবরুদ্ধ করে রেখেছে মোঃ ফরিদ আলম নামে এক কৃষক পরিবারকে। ঘটনাটি ঘটছে মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামানী ইউনিয়নের দক্ষিণ কাঞ্চনপুর গ্রামের হজু বেপারী বাড়ীতে। কৃষক ফরিদ আলম ঘটনাটি বিচার দাবি জানিয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিলে ইউএনও ওসিকে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

বুধবার দুপুরে ক্ষতিগ্রস্ত কৃষক ফরিদ আলম সাংবাদিকদের কাছে জানান, বামনী ইউনিয়নের ১নং ওয়ার্ডের গ্রামপুলিশ শাহ আলম ও তার বড় ভাই মোস্তাফা বেপারীর সাথে ৩ বছর ধরে জমি নিয়ে পারিবারিক বিরোধে মারামারি ও পাল্টাপাল্টি মামলা চলে আসছে। এ ঘটনায় নিরীহ কৃষক ফরিদ আলম গ্রামপুলিশের পক্ষে মামলার স্বাক্ষী না হওয়ায় গত চার দিন আগে তার ১১ শতাংশ জমির ফসল বাধঁ কেটে পানি দিয়ে ডুবিয়ে নষ্ট করে দেয়। এ ঘটনা বিচার চেয়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বার গন্যমান্য ব্যাক্তিদের অবহিত করে থানায় অভিযোগ করেন। এরই জের ধরে গ্রামপুলিশ শাহ্ আলম আরো ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকালে ফরিদ আলমের বসত ঘর সহ চলাচলের রাস্তা বাঁশের বেড়া দিয়ে দু’দিন ধরে বন্ধ করে অবরুদ্ধ করে রাখে। ওই গ্রামপুলিশের ভয়ে কৃষক পরিবার আতঙ্গে রয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত গ্রাম পুলিশ শাহ আলম ও তার স্ত্রী আর্জিনা বেগম বলেন, আমরা আমাদের ক্রয়কৃত জমিতে বাঁশের বেড়া দিয়েছি। সরকারি জমিতে ফরিদ আলম গংরা ইমারত নির্মাণ করার কারনে জমিটি দখল হয়ে যায়। সেজন্য লোকজন ওই জমিদিয়ে চলাচল করায় বন্ধ করে দিয়েছি।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) নজির আহাম্মদ বাবুল বলেন, গ্রামপুলিশ ও তার বড় ভাইয়ের মধ্যে পারিবারিক জমি সংক্রান্ত বিরোধ ২০ বছর ধরে লেগেই আছে। গ্রামপুলিশ আমাদের কথা শুনছে না। কৃষক বসতঘরের সামনে থেকে বাঁশের বেড়া খুলে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অপরাধ | আইন আরও সংবাদ

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুর সদর হাসপাতাল কর্মীর বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে চুরি হওয়া শিশু ওহিকে পাওয়া গেছে সড়কের পাশে

রামগতিতে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

রামগতিতে ৪ ইটভাটার ৯ লাখ টাকা জরিমানা, একটি বিনষ্ট

জমি সংক্রান্ত বিরোধের জের কমলনগরে সংঘর্ষে আহত-১১

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com