লক্ষ্মীপুরে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষে নারীসহ আহত-৫

নিজস্ব প্রতিনিধি, রায়পুর: লক্ষ্মীপুরের রায়পুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্রাজিল ও আর্জেটিনা দুই সমর্থকদের সংঘর্ষে নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতদের দু’জন রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার উপজেলার রায়পুর ইউনিয়নের দেবীপুর গ্রামের নূরানী মাদ্রাসার সামনে। এ ঘটনায় উভয় পক্ষের পরিবারে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

কয়েকজন প্রতক্ষ্যদর্শী জানান, “তোরা (আর্জেটিনা) ২ গোল খাইছত আর আমরা (ব্রাজিল) ২ গোল দিছি” এ কথা ব্রাজিলের সমর্থক মোঃ ইউসুফ(২১) একই এলাকার আর্জেটিনার সমর্থক মোঃ সবু(২০)কে বলে। এতেই ক্ষিপ্ত হয়ে সবু ইউসুফকে এলোপাতাড়ি কিল-ঘুসি দিয়ে আহত করার পরেই খবর পেয়ে সবুর বড় ভাই বিল্লাল (২৪) আবারো ইউসুফকে মাথায় আঘাত করে জখম করে। এতেও ক্ষান্ত না হয়ে সবুর চাচাতো ভাই সবুজ ইউসুফের বাড়ীতে গিয়ে ইউসুফের মা তৈয়মের নেছা (৪০) কে মারধর করে। আহত ইউসুফকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তাৎক্ষনিক সবুও হাসপাতালে গিয়ে ভর্তি হয়।

এ ঘটনায় আহত ইউসুফ বলেন, ঘটনার সময় বাড়ীর সামনে চা-দোকানে বসে আমরা ৫/৬ জন খেলা দেখছিলাম। এসময় আমার বাড়ীর সবু নামের আর্জেটিনা সমর্থককে দুষ্টামি করে বলি-“তোরা ২ গোল খাইছত আর আমরা ২ গোল দিছি” এ কথা বলার সাথে সাথে সবু সহ তার ৩ ভাই আমাকে এলোপাতাড়ি মারতে থাকে ও বোতল, চা-দোকানে কাপ-পিরিজ দিয়ে মাথায় আঘাত করে জখম করে। অভিযুক্ত সবু বলেন- সামান্য বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়েছে। পরে এলাকার মেম্বার ও মুরব্বিরা মিলমিশ করে দিবে।

স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য বট্টু খান বলেন, ব্রাজিল ও আর্জেটিনার দেশ ও তাদের খেলোয়ারদেরকে আমরা কখনই দেখি নাই। টেলিভিশনের পর্দায় খেলা দেখে আমরা আনন্দ পাই। এ খেলা দেখা নিয়ে নিজেদের মধ্যে মারামারি করা দুঃখজনক। হাসপাতাল থেকে উভয় পক্ষ চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে আসলে মিমাংশা করে দেওয়া হবে।