সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
‘গণমাধ্যমকে বাদ দিয়ে গণতন্ত্র হয় না’

‘গণমাধ্যমকে বাদ দিয়ে গণতন্ত্র হয় না’

‘গণমাধ্যমকে বাদ দিয়ে গণতন্ত্র হয় না’

ডেস্ক:আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, গণমাধ্যম হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাদের বাদ দিয়ে গণতন্ত্র হয় না। সোমবার রাজধানীর কাকরাইলে ইনিস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন। বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। তিনি বলেন, সম্প্রচার নীতিমালা খুবই ভালো কাজ ছিল। অথচ এই সংঘাতপূর্ণ রাজনীতিতে এটা কতটুকু কার্যকর ও গ্রহণযোগ্য হবে সেটা দেখার বিষয়। এমন একটি নীতিমালা প্রণয়ন করতে হবে যাতে সবার কাছে গ্রহণযোগ্য হয়। সম্প্রচার নীতিমালাকে আরও উদার ও গণতান্ত্রিক করতে সরকারের প্রতি আহ্বান জানান প্রবীণ এ নেতা। সমাজকল্যাণমন্ত্রীকে উদ্দেশ্য করে সুরঞ্জিত বলেন, মন্ত্রী হয়ে চট করে উত্তেজিত হয়ে কথা বললে চলবে না। সবাইকে সংযত হয়ে কথা বলতে হবে। কোন বিষয় নিয়ে আগের দিন গরম কথা বলে পরের দিন ক্ষমা চাইলে চলবে না।
মাওয়ায় লঞ্চডুবির বিষয়ে তিনি বলেন, লঞ্চ উদ্ধার তৎপরতা এখন ধাতব বস্তুতে গিয়ে আটকে আছে। এখনো এবিষয়টি জটিল। অনেকগুলো লাশ পাওয়া যায়নি। এ যাবৎ যতগুলো লঞ্চডুবির ঘটনা ঘটেছে । মেরিন আদালতে তার একটিরও বিচার হয়নি। ৮০ জনের লঞ্চে কেন ২৮০ জন উঠবে। এত বেশি মানুষ উঠলে যে লঞ্চটি ডুবে যাবে এটা বুঝতে তো এমএ বিএ পাস করতে হয় না। দুর্ঘটনা রোধে নৌমন্ত্রীকে নিজ মন্ত্রণালয়ে নজর দেয়ার পরামর্শ দেন তিনি। সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের স্থায়ী কমিটির সদস্য হারুন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা আব্দুল হাই কানু, যুবলীগ নেতা মিনহাজ উদ্দিন মিন্টু প্রমুখ।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

যুদ্ধের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

তানভীর আলাদিনকে প্রধান সমন্বয়কারী করে ফেনী থিয়েটারের কমিটি গঠন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com